শিরোনাম

» মাশরাফির প্রিয় দল আর্জেন্টিনা

মাশরাফির প্রিয় দল আর্জেন্টিনা

বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ছোটবেলা থেকে ফুটবল বিশ্বকাপে কোন দলকে সাপোর্ট করে তা নিয়ে তার ভক্তদের আগ্রহের শেষ নেই।

একেবারে ছোট বেলা থেকে মাশরাফি যখন বুঝতে শিখেছে তখন থেকেই ফুটবল বিশ্বকাপের সময় রাত জেগে খেলা দেখতেন। যেদিন প্রিয় দলের খেলা থাকতো সেদিনের খেলা কোনোভাবেই মিস করতেন না তিনি। যতো রাতেই খেলা হোক প্রিয় দলের খেলা না দেখে কোনোদিন ঘুমাতেন না মাশরাফি।যেদিন দল জিততো সেদিন রাতে বন্ধুদের নিয়ে মিছিল বের করতো মাশরাফি। আর যেদিন হেরে যেতো সেদিন মাশরাফি খুব কষ্ট পেতেন।

তাহলে আগ্রহ জাগে মাশরাফি কোন দলকে সাপোর্ট করেন। কে তার প্রিয় খেলোয়াড়। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ এসেছে মাশরাফি ছোট বেলা থেকেই ফুটবলার মারাদোনার ভক্ত। আর মারাদোনার খেলা অনেক পছন্দ করে বলেই সে বরাবরই আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক।

কিন্তু মাশরাফির বাবা ব্রাজিলের খুব ভক্ত। মাশরাফি আর্জেন্টিনাকে সাপোর্ট করে বলেই তার মা ্ও আর্জেন্টিনাকে সাপোর্ট করেন।

আগে বিশ্বকাপ খেলা শুরু হওয়ার আগেই মাশরাফির বাবা ব্রাজিলের পতাকা টানাতো আর মাশরাফি তার মায়ের কাছ থেকে টাকা নিয়ে আর্জেন্টিনার পতাকা বানিয়ে সেই পতাকা টানাতো।

তার মায়ের ভাষ্য, পতাকা টানানোর সময় প্রতিবারই বাংলাদেশের পতাকা ওপরে দিয়ে নিচে আর্জেন্টিনার পতাকা টানাতো। বিশ্বকাপ খেলা শুরু হলে মাশরফিকে আর্জেন্টিনার একটা পতাকা বানিয়ে দিলে হতো না। প্রতিবারই তাকে আর্জেন্টিনার তিন/চারটা পতাকা বানানোর টাকা দিতে হতো তার মাকে।

বিশ্বকাপ খেলায় যেদিন আর্জেন্টিনার খেলা থাকতো সেদিন মাশরাফি বন্ধুদের নিয়ে রাত জেগে হৈহুল্লোর করে খেলা দেখতো। খেলা শেষে ওরা গভীর রাতে বন্ধুরা মিলে খিচুড়ি রান্না করে খেতো। দিনের বেলা আর্জেন্টিনার সাপোর্টাররা আর ব্রাজিলের সাপোর্টাররা ফুটবল খেলতো।