সর্বশেষ:

» পোশাকের বাজারে বাংলাদেশ শক্তিশালী অবস্থানে; বিজিএমইএ

পোশাকের বাজারে বাংলাদেশ শক্তিশালী অবস্থানে; বিজিএমইএ

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেছেন, উচ্চমানের পোশাক সোর্সিং এর জন্য পছন্দের কেন্দ্র হিসেবে বিশ্ব পোশাক বাজারে বাংলাদেশ তার অবস্থান শক্তিশালী করেছে।

তিনি বলেছেন, ব্যবসাকে টেকসই করতে এবং আগামী দিনে পোশাক শিল্পের প্রবৃদ্ধিকে তরান্বিত করতে বাংলাদেশ আউটারওয়্যার, ওয়ার্কওয়্যার, টেকনিক্যাল অ্যাপারেলস এবং অন্যান্য উচ্চমানের, মূল্য সংযোজিত পোশাক পণ্যগুলোর দিকে নজর দিয়েছে।
তিনি আরও বলেন, “বাংলাদেশের কারখানাগুলো ক্রমবর্ধমানভাবে উৎপাদনে আধুনিক ও অত্যাধুনিক স্বযংক্রিয় যন্ত্রপাতিগুলোর ব্যবহার বাড়াচ্ছে এবং পণ্যের উদ্ভাবন ও উন্নয়নের জন্য নিজস্ব ডিজাইন স্টুডিও স্থাপন করছে।
২৬ জানুয়ারি ঢাকায় গেøাবাল সাপ্লাই চেইন, পিভিএইচ (চঠঐ) এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মার্ক গ্রিন (গধৎশ এৎববহ) এর সঙ্গে এক আলোচনা বৈঠকে তিনি এসব কথা বলেন।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ এবং পিভিএইচ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাজীব সাঈদ (ঘধলববন ঝধুবফ)।
আলোচনাকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বিশ্বখ্যাত ফ্যাশন কোম্পানি পিভিএইচ’কে বাংলাদেশ থেকে উচ্চমূল্যের পোশাকের সোর্সিং বাড়ানোর জন্য আহবান জানান।
তিনি বৈচিত্র্যময় পোশাক তৈরিতে এবং উৎপাদন প্রক্রিয়াকে আরও টেকসই করার ক্ষেত্রে পিভিএইচ এর বাংলাদেশী পোশাক সরবরাহকারীদের সক্ষমতা বিকাশে পিভিএইচ’কে তাদের বাংলাদেশী সরবরাহকারীদের সাথে দীর্ঘমেয়াদী অংশীদারিত্ব গড়ে তোলার জন্য অনুরোধ জানান।
তিনি অভিমত প্রকাশ করে বলেন যে,“বাংলাদেশ যেভাবে সক্ষমতা বিকাশে অগ্রসর হচ্ছে এবং সেই অনুযায়ী প্রযুক্তি ও যন্ত্রপাতি আপগ্রেড করছে, তাতে করে দেশ বৈচিত্র্যময় পোশাক পণ্যগুলোর জন্য বৈশ্বিক ক্রেতাদের চাহিদা পূরণ করতে সক্ষম হবে। এতে করে বাংলাদেশী সরবরাহকারী এবং গেøাবাল ব্র্যান্ড উভয়ই উপকৃত হবে।”
প্রসঙ্গত উল্লেখ্য যে ক্যালভিন ক্লেইন এবং টমি হিলফিগার সহ বিশ্বব্যাপী আইকনিক ব্র্যান্ডের ফ্যাশন কোম্পানি, পিভিএইচ হল বিশ্বের বৃহত্তম এবং বিখ্যাত ফ্যাশন কোম্পানিগুলোর মধ্যে অন্যতম।