সর্বশেষ:

» বঙ্গবন্ধু টানেলে ১ মাসে টোল আদায় ৪ কোটি ১২ লাখ টাকা

বঙ্গবন্ধু টানেলে ১ মাসে টোল আদায় ৪ কোটি ১২ লাখ টাকা

চট্টগ্রাম: চট্টগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে গত ১ মাসে চলাচল করেছে ১ লাখ ৭৫ হাজার ১৯৭টি যানবাহন। এসব যানবাহনের কাছ থেকে টানেল ব্যবহারের বিপরীতে টোল আদায় করা হয়েছে ৪ কোটি ১২ লাখ ২১ হাজার টাকা। গত ২৯ অক্টোবর সকাল ৬টা থেকে ২৯ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত এ টোল আদায় হয়।

টোল আদায়ের এ তথ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী তানভীর রিফা নিশ্চিত করেছেন।

গত ২৮ অক্টোবর চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন সকাল ছয়টায় সর্বসাধারণের গাড়ি চলাচলের জন্য টানেলটি খুলে দেয়া হয়।

টানেল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল চালুর পর এখনও সুনির্দিষ্ট কোনো রুটের যানবাহন চলাচল করছে না। শুধু ব্যক্তিগত গাড়ি, টানেল দেখতে আসা লোকজন ও এয়ারপোর্টগামী দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন যানবাহন পারাপার করেছে।

এদিকে প্রতিদিন সারাদেশ থেকে টানেল দেখতে লোকজন আসছেন। এতে টানেলের দুই প্রান্তে হোটেল-রেস্তোরাঁর ব্যবসা জমে উঠেছে। তবে ভোরে সড়কে যানজট কম হওয়ায় ঢাকা-কক্সবাজারগামী কিছু দূরপাল্লার যানবাহনও টানেল দিয়ে পারাপার করেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী তানভীর রিফা বলেন, টানেল দিয়ে চলাচলকারী যানবাহনের সংখ্যা বাড়ছে। পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা থাকায় যানবাহন চলাচলে শৃঙ্খলাও বেড়েছে।
সূত্র-শেয়ার বিজ