সর্বশেষ:

» অবরোধে নাশকতায় রেলের ক্ষতি প্রায় ৯ কোটি টাকা।

অবরোধে নাশকতায় রেলের ক্ষতি প্রায় ৯ কোটি টাকা।

সম্প্রতি বিএনপির ডাকা হরতাল অবরোধের সময় দেশেরে বিভিন্ন জায়গায় ৮টি নাশকতার ঘটনা ঘটেছে।এ ঘটনায় প্রায় ৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার ডিভিশনাল ম্যানেজার শফিকুর রহমান কমলাপুর রেলস্টেশনে এক বিবৃতিতে সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, নাশকতা ঠেকাতে রাতের ৫ জোড়া ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব ট্রেন বন্ধ থাকবে। রেলপথের ১২টি স্পটকে নাশকতার আশঙ্কায় ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে কর্তৃপক্ষ। নিরাপত্তা বাড়াতে শুক্রবার থেকে পুলিশের পাশাপাশি ২৭০০ আনসার সদস্য মোতায়েন থাকবে বলে জানান তিনি। বলেন , রেলওয়ে পুলিশের ছয়টি অঞ্চলের মধ্যে নাশকতার ঘটনা সবচেয়ে বেশি ঢাকায়।

এর আগে গত মঙ্গলবার ভোরে ঢাকায় মোহনগঞ্জ এক্সপ্রেসে দুর্বৃত্তদের দেওয়া আগুনে নিহত হয় মা-শিশুসহ ৪ জন। এর আগে, গাজীপুরে লাইন কেটে ফেলায় ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে মারা যান একজন।
শুক্রবার থেকেই বন্ধ থাকবে উত্তরা মেইল ট্রেনটি এমন কথা জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ে মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। রাতেই ট্রেনগুলো ফাঁকা থাকে। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রেল্ওয়ে কতৃপক্ষের তথ্য বলছে, গত দেড় মাসে রেলের ১২টি স্থানে এবং ৫টি ট্রেনে আগুন দেওয়া হয়েছে। তিনটি স্থানে রেললাইন কাটা এবং ফিশপ্লেটের ক্লিপ খুলে নেওয়া হয়েছে বলে জানায় কতৃপক্ষ। সূত্র: ইনডিপেনডেন্ট টিভি।